ঢাকা, রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

হাটহাজারীতে ব্যাপক সংঘর্ষ, নিহত ৪

  চট্রগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৬ মার্চ ২০২১, ১৭:৩২  
আপডেট :
 ২৬ মার্চ ২০২১, ১৮:০২

হাটহাজারীতে ব্যাপক সংঘর্ষ, নিহত ৪
সংগৃহীত ছবি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে রাজধানীর বায়তুল মোকাররমে সংঘর্ষের প্রতিবাদে চট্টগ্রামের হাটহাজারীতে বিক্ষোভ হয়েছে। বিক্ষোভ থেকে পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে চারজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও কয়েজন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

শুক্রবার বিকেল সাড়ে ৪টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই শিলব্রত বড়ুয়া চারজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এএসআই বলেন, হাটহাজারী থেকে ৪ জন গুলিবিদ্ধ ব্যক্তিকে চমেক হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। তাদের পরিচয় এখনো জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হেফাজত অনুসারী মুসল্লিরা মিছিল নিয়ে হাটহাজারী থানার দিকে এগুতে চাইলে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এ সময় হেফাজত অনুসারীদের পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ প্রথমে টিয়ারশেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা চালায়। এতেও থামানো না গেলে এক পর্যায়ে রাবার বুলেট ছুড়তে শুরু করে পুলিশ।

আরও পড়ুন: সংঘর্ষে উত্তপ্ত বায়তুল মোকাররম

এএসআই শিলব্রত বড়ুয়া অভিযোগ করে জানান, সংঘর্ষের সময় মাদ্রাসার শিক্ষার্থীরা হাটহাজারী থানায় ভাঙচুর চালায়। বর্তমানে তারা চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়ক অবরোধ করে রেখেছে। আশেপাশের দোকানপাট বন্ধ আছে।

হাটহাজারি থানার ওসি রফিকুল ইসলাম জানান, হেফাজত অনুসারীরা মিছিল করার চেষ্টা করে। এক পর্যায়ে তারা হাটহাজারী থানায় প্রবেশ করে ভাঙচুর চালায়। সংঘর্ষ চলাকালে রাস্তায় পুলিশ অবস্থান নিলে হাটহাজারী মাদ্রাসা থেকে আগত অনুসারীদের নিয়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে তারা।

এদিকে হেফাজতের সহ-সাংগঠনিক সম্পাদক মীর ইদ্রিস বলেন, পুলিশের গুলিতে কমপক্ষে সাতজন ছাত্র গুলিবিদ্ধ হয়েছে। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। বিনা উস্কানিতে পুলিশ ছাত্রদের মিছিলে গুলি চালায়।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, হাটহাজারীতে হেফাজত আমাদের সরকারি অফিসগুলোতে তাণ্ডব চালাচ্ছে। ভূমি অফিসে আগুন দিয়েছে। থানা ভাঙচুর করছে। ডাক বাংলোতে ভাঙচুর করছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত