ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১ আপডেট : ৫ ঘন্টা আগে
শিরোনাম

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২০ মার্চ ২০২১, ০৩:৪৭  
আপডেট :
 ২০ মার্চ ২০২১, ০৮:৫৬

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

নিউজিল্যান্ড সফরের তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টসভাগ্য পাশে পেলেন না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক তামিম ইকবাল। কিউই অধিনায়ক টম লাথাম টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

নিউজিল্যান্ডে কিউইদের বিপক্ষে এর আগে কখনোই জিতেনি বাংলাদেশ। ২৬ ম্যাচ খেলে হারতে হয়েছে প্রতিটিতেই। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল বলছিলেন, এবার সেই বন্ধ্যাত্ব ঘোচাতে বদ্ধ পরিকর বাংলাদেশ। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ডের মতো দেশে জিততে হলে ভালো পেস আক্রমণ দরকার, ক্রিকেটে এই কথার বেশ প্রচলন আছে। বাংলাদেশ এবার একঝাঁক তরুণ পেস বোলার নিয়ে গেছে নিউজিল্যান্ডে। তামিমকে আত্মবিশ্বাসী করছে সেটাই।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৬ ওভারে ২ উইকেটে ২৫ রান। উইকেটে আছেন, লিটন দাস (৭) এবং মুশফিকুর রহিম (১)।

রানের খাতা খুলেছিলেন ট্রেন্ট বোল্টের প্রথম ওভারের তৃতীয় বলে ছক্কা হাঁকিয়ে। এরপর খেলছিলেন ধীরে সুস্থেই। তবে খুব বেশি সময় উইকেটে টিকতে পারলেন না টাইগার অধিনায়ক। বোল্টের তৃতীয় ওভারের প্রথম বলেই এলবি হয়ে ১৫ বলে ১৩ রান করে ফিরলেন তামিম। আর টাইগাররা দলীয় ১৯ রানে হারাল প্রথম উইকেট।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মেহেদি হাসান, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ এবং তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, ডেভন কনওয়ে, টম লাথাম (অধি, উইকেটরক্ষক), উইল ইয়ং, জেমস নিশাম, ড্র্যায়েল মিচেল, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, কাইল জেমিসন এবং ট্রেন্ট বোল্ট।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত