ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

বিস্ফোরণ থেকে সংঘর্ষ, ওসিসহ আহত ২০

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ মার্চ ২০২১, ২৩:১৮  
আপডেট :
 ০৯ মার্চ ২০২১, ২৩:২৮

বিস্ফোরণ থেকে সংঘর্ষ, ওসিসহ আহত ২০

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট রূপালী চত্বরে একটি রাজনৈতিক দলের সমাবেশ চলার সময় হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। একে কেন্দ্র করে দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ায় কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হকসহ অন্তত পাঁচ পুলিশ সদস্য ও অপর ১৫ ব্যক্তি আহত হয়েছেন।

স্থানীয় আওয়ামী লীগের নেতা মিজানুর রহমানের অভিযোগ, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সন্ত্রাসী বাহিনীর হামলার কারণে তারা প্রতিবাদ সভাটি শেষ করতে পারেননি। তবে কাদের মির্জা বলছেন, বিস্ফোরণ ও হামলার ঘটনার সঙ্গে তার কোনো লোক জড়িত নন।

সোমবার বিকেলে বসুরহাট রূপালী চত্বরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানের ওপর সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জার নেতৃত্বে হামলার ঘটনা ঘটে বলে অভিযোগ রয়েছে। এর প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগের ব্যানারে মঙ্গলবার বিকেলে রূপালী চত্বরে প্রতিবাদ সভা আয়োজন করা হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিকেল পাঁচটার কয়েক মিনিট আগে শেষ বক্তা হিসেবে মিজানুর রহমান বক্তৃতা করছিলেন। ঠিক এমন সময় সভাস্থলের অদূরে মাকছুদা সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের পাশে একটি বিস্ফোরণের শব্দ শোনা যায়। মুহূর্তের মধ্যে সভাস্থলের নারী-পুরুষসহ দলীয় নেতা–কর্মীরা দিগ্‌বিদিক ছোটাছুটি করতে থাকেন। এতে সভাটি পণ্ড হয়ে যায়।

বাংলাদেশ জার্নাল/এসএমআর

  • সর্বশেষ
  • পঠিত